Header Ads

"দক্ষ জনশক্তি তৈরিতে কারিগরি শিক্ষার বিকল্প নেই"- মন্ত্রী ইমরান আহমদ।

"দক্ষ জনশক্তি তৈরিতে কারিগরি শিক্ষার বিকল্প নেই"- মন্ত্রী ইমরান আহমদ।


আজকের সিলেট ডেস্কঃ- সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার একমাত্র কারিগরি প্রতিষ্ঠান ইমরান আহমদ কারিগরি কলেজ পরিদর্শনে ও মতবিনিময় সভায় যোগ দিতে আজ সকাল  ৯টা ৩০ মিনিটে আসেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমদ এম.পি.।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রুহুল আমিনের সভাপতিত্বে ও কলেজ গভর্নিং বডির সদস্য কমর উদ্দিনের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী ইমরান আহমদ বলেন, "বর্তমান সরকার কারিগরি শিক্ষাকে বেশি গুরুত্ব দিচ্ছে। বর্তমান বিশ্বের উন্নত দেশগুলো ও কারিগরি শিক্ষার কারণে আজ বিশ্বকে নেতৃত্ব দিচ্ছে। আমাদের দেশের লোক ও যাতে কারিগরি শিক্ষায় পিছিয়ে না পড়ে আর এ এলাকার শিক্ষার্থীরাও যাতে উন্নত শিক্ষায় শিক্ষিত হতে পারে, সেজন্যেই এই কলেজ প্রতিষ্ঠা করা হয়েছে"।

এছাড়াও তিনি আরো বলেন, 'অত্র অঞ্চলের একমাত্র হাইটেক পার্ক নির্মাণাধীন অবস্থায় রয়েছে। এখানে প্রায় ৫০ হাজার দক্ষ জনশক্তি নিয়োগ দেওয়া হবে। তাই, এই প্রতিষ্ঠান থেকে যাতে দক্ষ জনশক্তি তৈরী হয়, সেই জন্য খুব শীঘ্রই এই কারিগরি কলেজকে পলিটেকনিক ইন্সটিটিউটে রূপান্তর করা হবে'।

উক্ত মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা পরিষদের সদস্য (১নং প্যানেল চেয়ারম্যান) জয়নাল আবেদিন,উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শামীম আহমদ শামীম, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন আচার্য,এএসপি নজরুল ইসলাম (গোয়াইনঘাট সার্কেল) এম সাইফুর রহমান ডিগ্রি কলেজের অধ্যক্ষ নজরুল ইসলাম, গোয়াইনঘাট ডিগ্রি কলেজের অধ্যক্ষ ফজলুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলী আমজদ, সাধারণ সম্পাদক আপ্তাব আলী কালা,জাহাঙ্গীর আলম, ইয়াকুব আলী, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক অখিল চন্দ্র বিশ্বাস।

এ সময় উপস্থিত ছিলেন ওসি সজল কুমার কানু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান লাল মিয়া, আয়েশা বেগম, ১নং ইসলাম পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ জামাল উদ্দিন, ৬নং দক্ষিণ রণিখাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিদ্দিকুর রহমান রুকন, উপজেলা আওয়ামীলীগের সহ-প্রচার সম্পাদক সাইফুল, সদস্য শাহ আলম, দক্ষিণ রণিখাই ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাসিম, সাধারণ সম্পাদক নজমুল ইসলাম, ২নং পুর্ব ইসলামপুর ইউনিয়ন আওয়ামিলীগ সাধারণ সম্পাদক মতিউর রহমান,উপজেলা যুবলীগের সদস্য জুয়েল আহমদ, সদস্য সুহেল আহমদ, উপজেলা ছাত্রলীগের সভাপতি এখলাছুর রহমান নয়ন, সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান রানা প্রমুখ।

শিক্ষার্থীদের পক্ষে কলেজের অসুবিধাসমূহ তুলে ধরতে বক্তব্য রাখেন দ্বাদশ শ্রেণির লবীব আহমেদ, রেশমা বেগম, নাজিম উদ্দীন, সাদিয়া আফরিন ও একাদশ শ্রেণির তামান্না আক্তার কলি।

No comments

Powered by Blogger.